শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নিউইয়র্ক পুলিশে পদোন্নতি পেলেন বংলাদেশি ফাতেমা

নিউইয়র্ক পুলিশে পদোন্নতি পেলেন বংলাদেশি ফাতেমা

স্বদেশ রিপোর্ট:

নিউইয়র্ক পুলিশ বিভাগে পদোন্নতি পেয়েছেন বাংলাদেশি আমেরিকান ফাতেমা আমিন। নিউইয়র্ক সিটি পুলিশে বিভাগ ‘এনওয়াইপিডি’তে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পদোন্নতি লাভ করেন তিনি। প্রথম বাংলাদেশি আমেরিকান হিসেবে সিনিয়র পুলিশ অ্যাডমিনিস্ট্রেটিভ এইড/সুপারভাইজার পদে সম্প্রতি পদোন্নতি পেয়েছেন ফাতেমা আমিন। পুলিশ কমিশনার কিচেন্ট সেওয়েল পদোন্নতিপ্রাপ্তদের নিজ হাতে সার্টিফিকেট প্রদান করেন।

বর্তমানে ফাতেমা আমিন মেডিকেল ডিভিশন বিলিংয়ে কর্মরত। ফাতেমা আমিন চাঁদপুরের পালিশারা গ্রামের চেয়ারম্যান প্রয়াত হাবীবুল্লাহ পাটোয়ারী এবং প্রয়াত ফাতেমা বেগমের নাতনি। ১৯৯৮ সালে বাংলাদেশ থেকে ডিভি লটারি পেয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। তার বাবা প্রয়াত মোহাম্মদ আলী আকবর এবং মা হাসিনা বেগম। ফাতেমা আমিন ২০০৩ সালে ইয়র্ক কলেজ থেকে অ্যাসোসিয়েট এবং মেডিকেল বিলিং কোডিংয়ে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। ১৯৯৯ সালে কাবকো ফার্মাসিউটিক্যাল ইন-করপোরেটেডে সহকারী ব্যবস্থাপক পদে ৭ বছর কর্মরত ছিলেন।

২০০৬ সালে নিউইয়র্ক সিটি ট্রাফিক ডিভিশনে ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্ট পদে যোগদান করেন। ২০১২ সালে পরীক্ষায় উন্নতি হয়ে টাইটেল পরিবর্তন করে পুলিশ অ্যাডমিনিস্ট্রেটিভ এইড পদে যোগদান করেন এবং সাত বছর তিনি ক্যাপটেইন ক্লারিকাল পদে ১০৬ প্রিসেন্টে কর্মরত ছিলেন। তারা পাঁচ ভাইবোন। মেজো বোন ফাতেমা ফেরদৌসী অস্ট্রেলিয়াতে বসবাস করছেন। বড়ভাই মোহাম্মদ ওমর হায়দার, মেজো ভাই মোহাম্মাদ ওমর শরীফ এবং ছোটবোন ফাতেমা ফারজানা নিউইয়র্কে বসবাস করেন। ফাতেমা আমিন এবং তার স্বামী মোহাম্মদ আমের আমিন তাদের যমজ সন্তান আরিয়া আমিন ও আমরীন আমিন নিউইয়র্কের কুইন্সে বসবাস করছেন। বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন করম চৌধুরী এক বিবৃতিতে তাকে অভিনন্দন জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877